October 25, 2024, 8:27 pm

সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত

রাজধানীর বাড্ডা হতে আন্তঃজেলা পিকআপ চোর চক্রের ০৪ জন সক্রিয় সদস্যকে ০৩ টি চোরাইকৃত পিকআপসহ গ্রেফতার করেছে র‌্যাব-১।

দূর্নীতি রিপোর্টঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে এ পর্যন্ত অপহরণকারী, সন্ত্রাসী, এজাহারনামীয় আসামী, ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, ধর্ষণকারী, পর্ণোগ্রাফি বিস্তারকারী, চোরাকারবারীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

দীর্ঘদিন যাবত রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় গাড়ী চুরি চক্রের তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে। গাড়ী চোর দলের সদস্যরা নিরীহ মানুষকে কটু কৌশলে বোকা বানিয়ে এমনকি অনেক সময় আক্রমন করে বাস, প্রাইভেটকার, পিকআপ, ট্রাক, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি চুরি/ডাকাতি করে জন জীবন অতিষ্ঠ করে তুলছে। তাদের চুরি/ডাকাতির ভয়ে এলাকার লোকজন সর্বদা আতংকে থাকে। র‌্যাব-১ দীর্ঘ দিন যাবৎ উক্ত চোর চক্রকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের সকল ধরনের গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসছে। এসব অপরাধীকে আইনের আওতায় আনতে র‌্যাব-১ ছায়াতদন্ত ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গত ১৪ জুন ২০২৩ তারিখ রাতে র‌্যাব-১ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বাড্ডা থানাধীন মেরুল বাড্ডা ডিআইটি রোড প্রজেক্ট, রোড নং-০৪, প্লট নং-৮২, মীম অটোমোবাইলস গ্যারেজে অভিযান পরিচালনা করে পিকআপ চোর চক্রের ০৪ জন সক্রিয় সদস্য ১) বিল্লাল হোসেন (৩০), পিতা-মৃত সানাউল্লাহ ভূইয়া, থানা-ফুলগাজী, জেলা-ফেনী, ২) কবির হোসেন (৩৬), পিতা-মৃত কলম মাতবর, থানা-পটুয়াখালি সদর, জেলা-পটুয়াখালি, ৩) মোঃ আশিক (২৮), পিতা-আবুল কাশেম, থানা-ত্রিশাল, জেলা-ময়মনসিংহ ও ৪) রাজ (৩৫), পিতা-জামাল উদ্দিন, থানা-হরিরামপুর, জেলা-মানিকগঞ্জদের’কে আটক করে। এসময় ধৃতদের নিকট হতে ০৩ টি চোরাইকৃত পিকআপ, ০৪ টি মোবাইল ফোন ও নগদ ৭৫০/- টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ১) বিল্লাল হোসেন (৩০) এই চুরি চক্রের অন্যতম মূলহোতা। তার নেতৃত্বে অন্যান্য সহযোগীরা গাড়ী চুরি করে ধৃত আসামী ২) কবির হোসেন (৩৬) এর ব্যক্তিগত মীম অটোমোবাইলস গ্যারেজে নিয়ে আসে। তার পর পলাতক আসামী মোঃ আব্দুল করিম (৪৫), থানা-বনানী, ডিএমপি, ঢাকা এসব চুরিকৃত গাড়ীর বিভিন্ন পার্টস খুলে একাধিক গাড়ীতে সংযোজন করে। এছাড়াও এক গাড়ীর চেসিস নম্বর অন্য গাড়ীতে সংযোজন করে বিক্রি করে। আরো জানা যায়, এসব গাড়ীর বিভিন্ন পার্টস অন্যত্র বিক্রি করে এবং এই চোরাই গাড়ীগুলো দিয়ে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় তাদের অপরাধ কার্যক্রম ব্যবহার করে থাকে যেন আইন শৃংখলা বাহিনী তাদের আটক করলেও কোন প্রকার সঠিক তথ্য উৎঘাটন করতে না পারে। তারা পরস্পর যোগসাজশে বা নেটওয়ার্ক তৈরির মাধ্যমে সারাদেশ হতে গাড়ী চুরি করে ঢাকা এনে বিক্রি করে। তাদের মধ্যে ধৃত আসামী ৩) মোঃ আশিক (২৮) এবং ৪) রাজ (৩৫) গাড়ী চুরি ছাড়াও এক জেলার চুরিকৃত গাড়ী অন্য জেলায় গাড়ী বিক্রির কার্যক্রম করে থাকে। এই চোর চক্রের সদস্যরা একেক জন্য এক এক দায়িত্ব নিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করে যা প্রাথমিকভাবে তারা স্বীকার করেছে। তারা প্রায় ৬/৭ বছর যাবত এই কাজ করে আসছে। তারা এ পর্যন্ত প্রায় ৩০/৩৫টি গাড়ী চুরি করে বিক্রয় করেছে মর্মে স্বীকার করেছে। এদের মধ্যে ১) বিল্লাল হোসেন (৩০) এর বিরুদ্ধে মাদক, চুরি, ডাকাতিসহ বিভিন্ন থানায় ০৫ টি মামলা রয়েছে। এই চক্রটি চোরাইকৃত গাড়ীর বিভিন্ন পার্টস ও চেসিস পরিবর্তন করে বিভিন্ন মাদক কারবারীদের কাছে অল্প মূল্যে বিক্রি করে। এ চক্রের পলাতক অন্যান্য আসামীদের গ্রেফতারের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা আন্তঃজেলা পিকআপ চোর চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবত পরস্পর যোগসাজশে চোরাই প্রাইভেটকার ক্রয় বিক্রয়সহ বাংলাদেশের বিভিন্ন জেলা হতে পিকআপ চুরি করে গাড়ির রং ও রেজিষ্ট্রেশন নম্বর পরিবর্তন করে বিক্রি করে আসছে। গ্রেফতারকৃত এই গ্রুপটি দীর্ঘদিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় এ ধরনের ঘটনা ঘটিয়ে আসছিল। ধৃত আসামীদের বিরুদ্ধে একাধিক চুরির মামলা রয়েছে মর্মে জানায়।

ধৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন